বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট কবে দিবে ২০২৪

বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট কবে দিবে ২০২৪

প্রতিবারের মতো এবারও এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর শুরু হয়ে গেছে বোর্ড চ্যালেঞ্জ করার প্রক্রিয়া। প্রতিবছরই বোর্ড চ্যালেঞ্জ করার পর বিপুল পরিমাণ ছাত্র-ছাত্রীর রেজাল্ট পরিবর্তন হয়। এ বছরও পরিবর্তন হবে অনেকের রেজাল্ট। অনেকে যারা ভাবছেন আশানুরূপ ফলাফল পাননি তারা ইতোমধ্যেই আমাদের আগের ভিডিওটি দেখে বোর্ড চ্যালেঞ্জ করে ফেলেছে। যদি আপনি এখনো বোর্ড চ্যালেঞ্জ করে না থাকেন তাহলে আমাদের আগের আর্টিকেলটি পড়ে ফেলুন ।

অনেকে চিন্তা করছেন বোর্ড চ্যালেঞ্জ করলে আপনার রেজাল্ট ভালো হওয়ার বদলে উল্টো খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে কিনা! কিংবা বোর্ড চ্যালেঞ্জ চলাকালীন সময় কোন প্রকার ভর্তি কার্যক্রমে অংশগ্রহণ করা যাবে কিনা! চিন্তার কোন কারণ নেই আজকের এই ভিডিওটি দেখার পর আপনার সমস্ত চিন্তাভাবনা পরিষ্কার হয়ে যাবে। বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট কবে দিবে, বোর্ড চ্যালেঞ্জ করলে রেজাল্ট কমে কিনা, বোর্ড চ্যালেঞ্জ চলাকালীন সময়ে ভর্তি কার্যক্রমে অংশগ্রহণ করা যাবে কিনা যাবতীয় সব বিষয় নিয়ে আজকের এই ভিডিওটিতে আলোচনা করব। আপনারা যদি আমাদের ওয়েব সাইটে নতুন হয়ে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটটি বুকমার্ক করে পাশে থাকুন ।

প্রথমে জেনে নেই বোর্ড চ্যালেঞ্জ চলাকালীন সময় আপনি কোন প্রকার ভর্তি কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন কিনা? যে আপনি অবশ্যই বোর্ড চ্যালেন চলাকালীন সময়ে ভর্তি কার্যক্রমের অংশগ্রহণ করতে পারবেন তবে সেই ক্ষেত্রে আপনাকে অবশ্যই পাস করতে হবে। যদি আপনি ফেল করে থাকেন তাহলে আপনি কোন প্রকার ভর্তি কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না। এখন ধরুন আপনি ভর্তি হয়ে গেছেন এরপর আপনার ফলাফল পরিবর্তন হলো তাহলে তখন আপনি মাইগ্রেশন করে আপনার বিভাগ পরিবর্তন করতে পারবেন অথবা চাইলে কলেজও পরিবর্তন করতে পারবেন। তাছাড়া যারা বোর্ড চ্যালেঞ্জ করে তাদের জন্য কলেজে ভর্তি হওয়ার আলাদা একটি সময় দেয়া হয়। তাই কলেজে ভর্তির সাথে বোর্ড চ্যালেঞ্জের কোন সমস্যা নেই। আপনি চাইলে এখনি বোর্ড চ্যালেঞ্জ করে নিতে পারেন।

চলুন এবার জেনে আসি বোর্ড চ্যালেঞ্জ করলে রেজাল্ট কমে কিনা? আমি আপনাদের সামনে একটি পিডিএফ তুলে ধরছি। এটা বিগত বছর ২০২৩ সালের বোর্ড চ্যালেঞ্জ করার পর যাদের ফলাফল পরিবর্তন হয়েছে তাদের লিস্ট।এখানে আপনারা দেখতে পাচ্ছেন এক পাশে প্রথমে দেয়া ফলাফল রয়েছে।অন্যপাশে বোর্ড চ্যালেঞ্জের পর পরিবর্তিত ফলাফল দেয়া আছে। অসংখ্য ছাত্র-ছাত্রীর ফলাফল কিন্তু পরিবর্তন হয়েছে।অনেকে আপনারা দেখতে পাচ্ছেন আগে ফলাফল ছিল A। বোর্ড চ্যালেঞ্জ করার পর ফলাফল হয়ে গেছে A+। অনেকে আবার ফেল থেকে পাস করেছে। কিন্তু কারো কোথাও কিন্তু রেজাল্ট কমেনি। তাই আপনি নির্দ্বিধায় বোর্ড চ্যালেঞ্জ করতে পারেন। ভোট চেঞ্জ করলে কখনো আপনার রেজাল্ট কমবে না। কে জানে হয়তো বা আপনার বোর্ড চ্যালেঞ্জ করার পর আশানুরূপ ফলাফল চলে আসলো! তাই বসে না থেকে যদি আপনার ভেতর কনফিডেন্স থাকে আপনি আরো ভালো কিছু ডিজার্ভ করেন তাহলে অবশ্যই বোর্ড চ্যালেঞ্জ করে ফেলুন। নয়তো সারা জীবন পরে আফসোস করতে হবে।

চলুন এবার জেনে আসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট কবে দিবে? প্রতিবছর বোর্ড চ্যালেঞ্জ করার যে সময়টা দেয়া হয় এক সপ্তাহের মতো তারপরের ২০ থেকে ২৫ দিনের মধ্যে ফলাফল দিয়ে দেয়া হয়। আপনারা জানেন এবার আবেদনের শেষ সময় হচ্ছে ১৯ মে পর্যন্ত। তো ১৯ মে এর পর ২০ থেকে ২৫ দিনের মধ্যে আপনারা ফলাফল পেয়ে যাবেন। যদিও এখন পর্যন্ত ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করা হয়নি। তবে কলেজে ভর্তির আগেই বোর্ড চ্যালেঞ্জের ফলাফল প্রকাশ করা হবে। তাই আপনাদের আর কোন সমস্যা থাকবে না কলেজে ভর্তি হওয়া নিয়ে।

এই ছিল আপনাদের বোর্ড চ্যালেঞ্জ নিয়ে যাবতীয় বিস্তারিত সব প্রশ্নের উত্তর। আশা করছি আর্টিকেলটি আপনাদের অনেক উপকারে আসবে। প্রয়োজনীয় এমন বিভিন্ন তথ্য নিয়ে আমরা আর্টিকেল লিখয়ে থাকি তাই আমাদের পাশে থাকুন।

Leave a Reply