কুয়েতের ১ দিনার বাংলাদেশে কত টাকা

কুয়েত টাকার রেট

আপনারা যদি কুয়েতের টাকার রেট সম্পর্কে জানতে এখানে এসে থাকেন তাহলে আপনারা সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদেরকে কুয়েতের টাকার রেট সম্পর্কে বিস্তারিত সব তথ্য জানাবো। এই আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন কুয়েতের এক টাকা বাংলাদেশের কত টাকা। কুয়েতের ১ দিনার বাংলাদেশে কত টাকা হয়, কুয়েতের টাকার বিনিময় হার কেমন বাংলাদেশে যাবতীয় সব তথ্য জানতে পারবেন এই আর্টিকেলটিতে।

বর্তমানে কর্মের তাগিদে অনেকেই কুয়েতে বসবাস করে থাকেন। অনেকেই নতুন কর্মের তাগিদে কুয়েতে পারি জমাচ্ছেন। সকলের মনে একটাই প্রশ্ন কুয়েতের ১ দিনার এ বাংলাদেশে কত টাকা হয়। তাছাড়া এক থেকে এক হাজার দিরহামে বাংলাদেশের কত টাকা হয় এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা জানতে পারবেন। চলুন তাহলে জেনে নেয়া যাক কুয়েতের টাকার রেট সম্পর্কে বিস্তারিত সব তথ্য।

কুয়েত টাকার রেট

বাংলাদেশের মুদ্রাকে আমরা যেমন টাকা হিসেবে জানি, ঠিক তেমনভাবে কুয়েতের টাকাকে বলা হয় দিনার। আজকের দিনে কুয়েত দিনার থেকে বাংলা টাকা বিনিময় হার ৩৫৮.১৬ টাকা।আজকে যদি আপনি কুয়েত থেকে বাংলাদেশের উদ্দেশ্যে টাকা পাঠানতাহলে আপনাকে উপরে উল্লেখিত পরিমাণ বিনিময় হার দেওয়া হবে।

যে কোন দেশের টাকার মান প্রতিদিনই উঠানামা করে। তাই প্রতিদিনের কুয়েতের টাকার মান জানতে আমাদের ওয়েবসাইটটি তে প্রতিদিন ভিজিট করুন। চাইলে আপনারা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে পোস্টটি রাখতে পারেন অথবা চাইলে বুকমার্ক করে রাখতে পারেন। আপনারা চাইলে আপনাদের নিকটবর্তী টাকা এক্সচেঞ্জ কেন্দ্র অথবা চাইলে আপনাদের নিকটবর্তী ব্যাংক থেকেও আজকের টাকার সঠিক রেট জেনে নিতে পারেন।

কুয়েত দিনার টু বাংলাদেশি টাকা

১ দিনার৩৫৮.১৬ টাকা
১০ দিনার৩৫৮১ টাকা
১০০ দিনার৩৫,৮১৬ টাকা
১০০০ দিনার৩,৫৮,১৬২ টাকা

কুয়েত ১ দিনার বাংলাদেশের কত টাকা

কুয়েতের এক দিনারে বাংলা টাকা বিনিময় হার ৩৫৮.১৬ টাকা। আপনারা জানেন যে টাকার মান পরিবর্তনশীল। প্রতিদিনই এই টাকার মান উঠানামা করে। টাকার মান পরিবর্তনশীল হওয়ায় প্রতিদিন কুয়েতের দিনারের রেটও পরিবর্তন হয়। যদি কুয়েতের এই টাকার রেট পরিবর্তন হয়ে থাকে আমরা প্রতিদিন আপনাদেরকে তা আপডেট করে জানিয়ে দেব।

কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমানে কুয়েতের ১০০ দিনারে বাংলা টাকা বিনিময় হার ৩৫৮১৬ টাকা। আপনি যদি বর্তমানে কুয়েত হতে বাংলাদেশে টাকা পাঠাতে বা লেনদেন করতে চান তাহলে আপনাকে ১০০ দিনারের বিনিময়ে উপরে উল্লেখিত পরিমাণ অর্থ প্রদান করা হবে।

আপনার হয়তো জেনে থাকবেন অন্যান্য যেকোনো দেশের তুলনায় কুয়েতের টাকার মান অনেক বেশি। তবে অন্যান্য টাকার মান যেমন উঠা নামা করে, ঠিক তেমনভাবে কুয়েতের টাকার মানব পরিবর্তনশীল। খুব দ্রুততম সময়ে কুয়েতের টাকার মান পরিবর্তন হয়।

যদি এই টাকার মান পরিবর্তন হয় তাহলে আপনারা তা আপনাদেরকে এই পোস্টে আপডেট করে জানিয়ে দেবো। প্রতিদিন আপনারা চাইলে আমাদের পোস্টটি চেক করতে পারেন। অথবা আমাদের ওয়েবসাইটটি আপনারা বুকমার্ক করে রাখতে পারেন। চাইলে আপনার এই আর্টিকেলটি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করে রেখে দিতে পারেন।

প্রিয় পাঠক ভাই ও বোনেরা আপনাদের সুবিধার কথা মাথায় রেখে আমরা সকল দেশের প্রতিদিনের সঠিক টাকার রেট সংগ্রহ করে আপনাদের সামনে উপস্থাপন করি। টাকার এই রেট গুলো যাতে সঠিক হয় আমরা এই তথ্যগুলো গুগলের বিভিন্ন সোর্স থেকে সংগ্রহ করে থাকি। আমরা সব সময় চেষ্টা করি আপনাদেরকে নির্ভুল তথ্য দেয়ার জন্য।ব্যাংক ,গুগল ,তথ্য ও টাকা এক্সচেঞ্জ বিনিময় হার প্রতিষ্ঠান ইত্যাদি মাধ্যম থেকে আমরা এই তথ্যগুলো নির্ভুলভাবে সংগ্রহ করে থাকি।

আপনাদের প্রতিদিন এই তথ্যগুলো একবার যাচাই করে নেয়া উচিত। কারণ সকল দেশের টাকার রেট প্রতিদিন পরিবর্তন হয়। আজকে যে বিনিময় হার আপনি পাচ্ছেন লেনদেনের কারণে আগামীকাল ঠিক একই পরিমাণ বিনিময় হার আপনি যে পাবেন তার কোন নিশ্চয়তা নেই। রেট আপডেট হওয়ার সাথে সাথে আমরাও আমাদের টাকার রেটের পরিমাণ পরিবর্তন করে আপনাদের আপডেট তথ্য জানিয়ে দেই।

কুয়েতের টাকার মান সবসময় ঊর্ধ্বমুখী। ২০২২ এবং ২০২৩ সালের কুয়েতের টাকার মানে খুব বেশি একটা পরিবর্তন আসেনি। ২০২০ থেকে ২০২৩ কুয়েতের টাকার মান স্থিতিশীল রয়েছে। আর্থিক অবস্থানের দিক থেকে কুয়েত অনেক এগিয়ে থাকায় তাদের টাকার মান অনেক বেশি হয়ে থাকে। প্রতিবছর প্রচুর৷ বাংলাদেশী মানুষ কর্মের খোঁজে কুয়েত পাড়ি জমায়। প্রচুর প্রবাসী বসবাস করেন কুয়েতে। কুয়েতের টাকার মান অন্যান্য দেশের তুলনায় বেশি হওয়ায় এর থেকে এক্সচেঞ্জ রেট ও অনেক বেশি পাওয়া যায়।

কুয়েতের টাকার মান খুব বেশি একটা পরিবর্তন হয় না।। ধরুন আজকে যদি টাকার মান থাকে ৩১৬ টাকা ৮৫ পয়সা। এখন যদি এখানে বাড়ে তাহলে ৫ পয়সা বাড়বে নয়তো ৫ পয়সা কমবে। খুব বেশি একটা পরিবর্তন লক্ষ্য করা যায় না। মাঝেমধ্যে ব্যস্ততার কারণে আমরা হয়তো রেট আপডেট করতে পারিনা। তবে পরিবর্তন যদি এক দুই টাকার বেশি হয় তাহলে আমরা তা সাথে সাথে আপডেট করে জানিয়ে দেই।

পৃথিবীর সবচেয়ে বেশি টাকার রেট এর জন্য কুয়েত বিখ্যাত। এমনকি আমেরিকা,দুবাইয়ের মত দেশের থেকে কুয়েতের টাকার মান অনেক বেশি। প্রতিদিনই কাতারের দিনারের রেট আপডেট হয়ে থাকে ।তাই প্রতিদিনের আপডেট রেট জানতে আমাদের সাথেই থাকুন।

১ দিনার = কত টাকা?
কুয়েত ১ দিনার = ৩৫৮.১৬ টাকা।

কুয়েতের মুদ্রাকে কি বলা হয়?
কুয়েতের মুদ্রাকে দিনার বলা হয়।