হোটেল বয় কাজের ভিসায় সিঙ্গাপুরে খরচ ও বেতন কত?

সিঙ্গাপুর হোটেল ভিসা

প্রথমেই আপনাকে স্বাগতম জানাই আমাদের আজকের পোস্টে, কারণ আপনি যদি সিঙ্গাপুর যেতে চান এবং সিঙ্গাপুরের হোটেলে বেশি বেতনের কাজ করতে চান তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য। আজকের পোস্টে আপনি আরো জানতে পারবেন কিভাবে সিঙ্গাপুর হোটেল ভিসার জন্য আবেদন করতে হয় এবং সিঙ্গাপুর হোটেল ভিসার খরচ ও বেতন কত তাই আপনার জন্য আমাদের আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ।

সাধারণত সিঙ্গাপুরে আগে কখনো হোটেল ভিসা না দিলেও এই প্রথম হোটেল ভিসা দিচ্ছে এবং লোক নিচ্ছে। প্রথমদিকে সিঙ্গাপুরের হোটেল গুলোতে শুধু সেখানকার স্থানীয় লোকরাই কাজ করতো এছাড়া অন্য কোন লোক নেওয়া হতো না। কিন্তু বর্তমানে আপনি শিক্ষিত হন এবং ইংরেজি দক্ষতা দেখাতে পারেন তাহলে আপনিও সিঙ্গাপুরে হোটেল ভিসা পাবেন।

এর আগে সিঙ্গাপুরে হোটেল বয় হিসাবে কাজ করার জন্য বা হোটেলের কাজের জন্য বিশ্বের অন্যান্য দেশ থেকে লোক নিয়োগ করলেও বর্তমানে বাংলাদেশী এদের জন্য হোটেলের কাজের ভিসা উন্মুক্ত করা হয়েছে। কিভাবে হোটেল ভিসা পাবেন এবং কত টাকা খরচ হতে পারে তা জেনে নিন।

হোটেল ভিসায় কিভাবে সিঙ্গাপুর যাবেন?

সিঙ্গাপুরে হোটেল ভিসার আইপিএ করার জন্য আপনাকে প্রথমে সরকারি ওয়েবসাইট মম থেকে ভিসার জন্য আবেদন করতে হবে। অন্যথায় আপনি যদি সিঙ্গাপুর সম্পর্কে না জানেন তাহলে সিঙ্গাপুর রয়েছে এমন ভাই ব্রাদার এবং বিভিন্ন এজেন্টের মাধ্যমে জানতে পারবেন।

আপনার সার্টিফিকেট ও দক্ষতা অনুযায়ী বিভিন্ন হোটেলে আবেদন করার মাধ্যমে আপনাকে হোটেলের ভিসা দিতে পারবে। নিজেকে ডেভেলপমেন্ট করার মাধ্যমে এবং যোগ্য সার্টিফিকেট নিয়ে আপনি সিঙ্গাপুরে বেশি টাকা ইনকাম করতে পারবেন। শুধু ইংরেজি দক্ষতা থাকলেই হবে না এছাড়াও বিভিন্ন কাজের দক্ষতা না থাকলে হোটেল ভিসা দেওয়া হবে না। তাই হোটেল ভিসার জন্য আপনাকে দুই বছরের কাজের অভিজ্ঞতা দেখিয়ে আবেদন করতে হবে।

বিভিন্ন ধরনের কাজ থাকলেও ক্লিনিং এবং খাবার সার্ভ করার কাজটা বেশি সহজ। এ সকল কাজের বেতন বেশি হয়ে থাকে। এই কারণে বর্তমানে সবাই সিঙ্গাপুর যাওয়ার জন্য হোটেল ভিসা খুঁজে থাকে আর হোটেল ভিসা পাওয়া এত সহজ নয়।

সিঙ্গাপুরে হোটেল ভিসা পেতে হলে যার মাধ্যমে আবেদন করবেন তাকে অবশ্যই সিঙ্গাপুর প্রবাসী হতে হবে। নয়তো কোন বড় ধরনের সিঙ্গাপুর এজেন্ট হতে হবে। সিঙ্গাপুরের ভিসার জন্য আবেদন করা হলে আপনি সিঙ্গাপুর এজেন্ট বা যার মাধ্যমে আবেদন করেন তার থেকে প্রমাণস্বপ স্লিপ নিয়ে নিবেন।আপনি আপনার আইপি এর অবস্থা কেমন এবং বর্তমানে আপনি হোটেল ভিসা পেয়েছেন কিনা তা জানতে সিঙ্গাপুর মম ওয়েবসাইট ভিজিট করুন।

সিঙ্গাপুর হোটেল ভিসা

ইতো পূর্বে এশিয়ার মধ্যে অথবা ভারত, পাকিস্তান বাংলাদেশ এই সকল দেশের শ্রমিকদের হোটেলের ভিসা দেওয়া হতো না। তবে বর্তমানে শ্রমিকদের হোটেল ভিসা অনুমোদন দেয়া হয়েছে। যে কারণে সিঙ্গাপুরে হোটেল ভিসার জন্য নতুন শ্রমিক নিয়োগ দেওয়া হচ্ছে।
সিঙ্গাপুরের হোটেল ভিসা পেতে হলে আপনাকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা বা সার্টিফিকেট থাকতে হবে এবং ইংরেজি ভাষার উপর দক্ষতা অর্জন করতে হবে তাহলে খুব সহজেই সিঙ্গাপুরের হোটেল ভিসা পেয়ে যাবেন।

এছাড়াও খাবার সার্ভ করা, কেয়ারটেকার, রাঁধুনী,পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীসহ আরো বিভিন্ন ধরনের কাজের ভিসা রয়েছে হোটেল ভিসার মধ্যে। তাই বেশি টাকা ইনকাম করতে চাইলে হোটেল ভিসার জন্য আবেদন করুন।

হোটেল ভিসায় যাওয়ার খরচ

বর্তমানে সিঙ্গাপুর যেতে হলে আপনাকে মোটা অংকের টাকা গুনতে হবে। যার মধ্যে প্লেন ভাড়া ও বিমান টিকেটসহ হোটেল ভিসা খরচের মধ্যে ৭ থেকে ৮ লক্ষ টাকা পরে যাবে ।

তবে এখানে টাকার মূল্য কিছুটা কম বেশি হতে পারে। সিঙ্গাপুরে বর্তমানে টাকার মান অনেক বেশি কারণ ডলারের মান বাড়ার সাথে সাথে টাকার পরিমাণও বেড়ে যায়। তাই হোটেল ভিসা যাওয়ার জন্য নির্দিষ্ট ভাবে কত টাকা খরচ হবে তা বলা সম্ভব নয়।

আপনি এত টাকা খরচ করে হোটেল ভিসায় সিঙ্গাপুর যাবেন এবং যেয়ে আপনি লাভবান হবেন নাকি কষ্টের মধ্যে দিন কাটাবেন তা নিয়ে আলোচনা করব। প্রথমত সিঙ্গাপুর সরকার হোটেল ভিসা এবং সরকারি বিভিন্ন কাজের জন্য প্রবাসী শ্রমিকদের বৈধতা এখনো দেননি।

তবে সম্প্রতি সময়ে সিঙ্গাপুরে হোটেল ভিসার জন্য প্রবাসি শ্রমিকদের নিয়োগ দেওয়া হচ্ছে। আর সেই নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা নেই যে কোন দেশের শ্রমিক নিয়োগ দেওয়া হবে। তাই ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন করে আপনিও সিঙ্গাপুরের হোটেল ভিসা পেতে পারেন।

সিঙ্গাপুর হোটেল ভিসা বেতন কত

একদম প্রথম পর্যায়ে আপনি সিঙ্গাপুরের হোটেল ভিসা নিয়ে যদি কাজ করেন তাহলে বাংলাদেশী টাকায় ৮০ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকার আশেপাশে বেতন তুলতে পারবেন। শুধু খাবার স্যার ও পরিষ্কার করার মাধ্যমেই এই বেতন তোলা সম্ভব। তবে আপনি যদি রাধুনীর যোগ্যতা ও ইংরেজি ভাষার উপর দক্ষতা অর্জন করতে পারেন তাহলে আরো বেতন তোলা সম্ভব।

সিঙ্গাপুর হোটেল ভিসার মধ্যে আরো অনেক কাজ রয়েছে যা খুবই সহজ। যেগুলোর মধ্যে পর্যটকদের ব্যাগ ও জিনিসপত্র গুছিয়ে রাখা, প্রতিটা রুমে ঝাড়ু দেওয়া ও বিছানা ঠিক করারসহ আরো নানান ধরনের কাজ। তাছাড়া টিপস গ্রহণ করার মাধ্যমে আপনি হোটেল ভিসার কাজে আরো বাড়তি টাকা ইনকাম করতে পারবেন।

সিঙ্গাপুর পর্যটনের ভালো সুবিধা থাকায় প্রতিবছর প্রায় প্রচুর পরিমাণে টুরিস্ট সিঙ্গাপুর যায়। এ সকল টুরিস্ট সিঙ্গাপুরের বিভিন্ন হোটেলে উঠে এবং সেখানে লোকদের ভালো ব্যবহারে মুগ্ধ হয়ে টিপস হিসেবে ডলার দিয়ে থাকে। তাই টিপসের মাধ্যমে আপনি আপনার বেতনের আরো অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন।

তাই সিঙ্গাপুর যাওয়া এবং হোটেল ভিসায় যাওয়া খরচের তুলনায় আপনার লাভজনক হবে বলে আমি মনে করি। আর বিশ্বের অন্যান্য দেশের তুলনায় সিঙ্গাপুর যাওয়া বেশি লাভজনক। আমাদের আরোও পোস্ট দেখুন টাইমলাইন থেকে।