মালয়েশিয়া টাকার রেট – মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়া টাকার রেট

মালয়েশিয়া টাকার রেট কত প্রবাসী ভাই বোনদের এই প্রশ্ন প্রায় সবার মনেই থাকে। কারণ টাকা লেনদেনের সময় যেকোন দেশের টাকার রেট জানা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। প্রতিবছর অনেক মানুষ বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যায় কর্মসংস্থান এর খোঁজে। কেউ যান চাকরি করতে কিংবা কেউ যান শ্রমিক হিসেবে। জীবিকা নির্বাহের তাগিদে বিপুল সংখ্যক মানুষ মালয়েশিয়া সহ অনান্য দেশে গিয়ে থাকেন। তাদের জন্য আমাদের ওয়েবসাইটে প্রতিদিনের বিভিন্ন দেশের আপডেট টাকার রেট জানিয়ে দেয়া হয়।

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

অনেকেই আপনারা জানতে চাচ্ছেন মালয়শিয়ার ১ টাকা বাংলাদেশে কত টাকা হবে। আজকের এই আর্টিকেলটিতে আপনারা জানতে পারবেন মালয়শিয়ার ১ টাকা বাংলাদেশে কত টাকা হবে। ডলারের রেট অনুযায়ী প্রতিদিনই মালয়েশিয়া টাকার রেট কম বা বেশি হয়ে থাকে। ডলারের রেট স্থায়ী নয় তাই কোন দেশের টাকার মানই স্থিতিশীল নয়। তাই মালয়েশিয়ার সঠিক টাকার মান অনেকেই জানে না। মালয়েশিয়ার ১ টাকা আজকে বাংলাদেশে ২৩ টাকা ৭০ পয়সা।

মালয়েশিয়া টাকার রেট কত

একটি দেশের টাকার মান নির্ভর করে সেই দেশের অর্থনৈতিক অবস্থার উপর। শুধু অর্থনিতী নয় সেই দেশের রাজনীতি, ব্যবসা, আন্তর্জাতিক সম্পর্ক ইত্যাদি সামগ্রিক অবস্থার উপর সেই দেশের টাকার মান নির্ভর করে। মালয়েশিয়ার টাকার মান বিগত বেশ কিছু বছর ধরেই স্থিতিশীল রয়েছে। খুব বেশি কমা বা বাড়ার লক্ষণ নেই। বিভিন্ন দেশের সাথে তুলনা করলে বলা যায় মালয়েশিয়ার টাকার মান ভালো পর্যায়ে রয়েছে। মালয়েশিয়ার টাকার রেট কত এই সংক্রান্ত যাবতীয় সব তথ্য নিচে তুলে ধরা হলো।

মালয়েশিয়া টাকার রেট বাংলাদেশ

ইতিমধ্যে আপনারা জেনেছেন মালয়েশিইয়ার ১ টাকা বাংলাদেশে ২৩ টাকা ৭০ পয়সা। মালয়েশিয়া টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তন হয়। কেনো পরিবর্তন হয় তা ইতিমধ্যে উপরে আলোচনা করেছি। তবে অনেকেই শুধু মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত জানতে চান না, সাথে জানতে চান মালয়েশিয়ার ১০০ , ৫০০, ১০০০ টাকা বাংলাদেশে কত টাকা। তাদের সুবিধার্থে নিচে বক্স আকারে আপডেট তথ্য তুলে ধরা হলো।

মালয়েশিয়ান রিংগিতটু বাংলাদেশী টাকা
1 রিংগিত23.70 টাকা
100 রিংগিত2370 টাকা
500 রিংগিত11,850 টাকা
1000 রিংগিত23,700 টাকা

মালয়েশিয়ার ১ রিংগিত কত টাকা

মালয়েশিয়ার ১ রিংগিত বাংলাদেশে ২৩.৭০ টাকা টাকা। অর্থাৎ, মালয়েশিয়ার ১ রিংগিত বাংলাদেশী টাকায় কনভার্ট করলে আপনারা ২৩ টাকা ৭০ পয়সা পাবেন। এই ভাবে আপনারা চাইলে যেকোন পরিমাণ রিংগিতকে টাকায় কনভার্ট করতে পারবেন। শুধু আপনাকে মাথায় রাখতে হবে ১ রিংগিত = ২৩.৭০ টাকা। ধরুণ আপনি ২০০০ রিংগিতকে বাংলাদেশী টাকায় রূপান্তর করতে চাচ্ছেন তাহলে আপনাকে ২০০০ কে ২৩.৭০ দিয়ে গুণ দিতে হবে। ২০০০ রিংগিতকে বাংলাদেশী টাকায় রুপান্তর করলে আপনারা ৪৭,৪০০ টাকা পাবেন।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশে কত টাকা

প্রতি বছর কর্মসংস্থানের জন্য অনেক বাংলাদেশী মানুষ মালয়েশিয়া যান। তাই মালয়েশিয়ার টাকার সঠিক রেট জানা সবার জন্য গুরুত্বপূর্ণ। বর্তমানের মালয়েশিয়া টাকার রেট বাংলাদেশে আগের তুলনায় কিছুটা কম। যারা মালয়েশিয়া ১০০ টকা বাংলাদেশে কত টাকা জানেন না তাদের জন্য এই আর্টিকেলটি উপকারে আসবে। মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশে ২৩৭০ টাকা।

মালয়েশিয়া ৫০০ টাকা বাংলাদেশে কত টাকা

মালয়েশিয়াতে প্রবাসী যারা আছেন অনেকেই নানা কারণে মালয়েশিয়ার ৫০০ টাকাকে বাংলাদেশী টাকায় রূপান্তর করে থাকেন। বিভিন্ন কারণে প্রবাসী ভাইদের মালয়েশিয়া ৫০০ টাকা বাংলাদেশে কত টাকা জানতে হয়। কারণ যদি আপনি আজকের মালয়েশিয়া টাকার রেট না জেনে টাকা রূপান্তর করেন তাহলে আপনার লোকসান হওয়ার সম্ভাবনা থাকে। মালয়েশিয়া ৫০০ টাকা বাংলাদেশে কত টকা যারা জানেন না তাদের এই আর্টিকেলটি অনেক উপকারে আসবে। মালয়েশিয়া ৫০০ টাকা বাংলাদেশে ১১,৮৫০ টাকা।

মালয়েশিয়া ১০০০ টাকা বাংলাদেশে কত টাকা

মালয়েশিয়াতে সবাই যে শুধু কাজের সুবিধার্থে যাচ্ছেন তা না। প্রচুর সংখ্যক ছাত্র-ছাত্রী উচ্চ শিক্ষার জন্য মালয়েশিয়াতে গিয়ে থাকেন। বাংলাদেশের অনেক শিক্ষার্থী উচ্চ শিক্ষার জন্য প্রতিবছর মালয়েশিয়াতে গিয়ে থাকেন। কম টিউশন ফিতে অনেক ভালো মানের বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ণ করা যায় মালয়েশিয়াতে। মালয়েশিয়া ১০০০ টাকা বাংলাদেশে কত অনেকেই জানেন না। যারা জানেন না মালয়েশিয়া টাকার রেট সম্পর্কে তাদের এই আর্টিকেলটি অনেক উপকারে আসবে। মালয়েশিয়া ১০০০ টাকা বাংলাদেশে ২৩,৭০০ টাকা।

মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমানে প্রচুর বাংলাদেশী শ্রমিক মালয়শিয়াতে কাজ করছেন। তাদের অনেকেরেই বেতন ১৫০০ মালয়েশিয়ান রিংগিত। তাই মালয়েশিয়ার প্রবাসী ভাইরা প্রতিদিনই মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশে কত টাকা জানতে চান। কারণ সঠিক টাকার রেট না জেনে লেনদেন করলে লোকসান হতে পারে। যারা জানেন না মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশে কত টাকা তাদের এই আর্টিকেলটি অনেক উপকারে আসবে। মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশে ৩৫,৫৫০ টাকা। আপনারা সব সময় যেই দিন টাকার রেট বেশি থাকবে সেই দিন লেনদেন করতে চেষ্টা করবেন।

মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়াতে শুধু যে শ্রমিকরা যান বাংলাদেশের এমন নয়, অনেকেই চাকরির জন্যও মালয়েশিয়াতে গিয়ে থাকেন। তাদের বিরাট একটা অংশ মাসে ২০০০ রিংগিত পান। তাছাড়া মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মাসিক টিউশন ফি ২০০০ রিংগিত। তাই তারা যদি মালয়েশিয়া থেকে দেশে টাকা পাঠাতে চান কিংবা বাংলাদেশী টাকাকে মালয়েশিইয়ান রিংগিতে রূপান্তর করতে চান তাদের জন্য মালয়শিয়া ২০০০ টাকা বাংলাদেশে কত টাকা জানা গুরুত্বপূর্ণ। মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের ৪৭,৪০০ টাকা।

বাংলাদেশ টু মালয়েশিয়া টাকার রেট

ইতিমধ্যেই আপনারা জেনেছেন ডলারের রেট, অর্থনৈতিক অবস্থা, রাজনৈতিক অবস্থা, আন্তর্জাতিক সম্পর্ক ইত্যাদির উপর নির্ভর করে সেই দেশের টাকার মান। অনেকেই বিভিন্ন প্রয়োজনে মালয়েশিয়ার টাকাকে বাংলাদেশী টাকায় রুপান্তর করতে চান। যারা জানেন না মালয়েশিয়ার টাকার রেট সম্পর্কে তাদের জন্য নিচে তা তুলে ধরা হলোঃ

  • ১ রিংগিত = ২৩.৭০ টাকা
  • ১০ রিংগিত = ২৩৫.৬ টাকা
  • ১০০ রিংগিত = ২৩৭০ টাকা
  • ৫০০ রিংগিত = ১১,৮৫০ টাকা
  • ১,০০০ রিংগিত = ২৩,৭০০ টাকা
  • ১,৫০০ রিংগিত = ৩৫,৫৫০ টাকা
  • ২,০০০ রিংগিত = ৪৭,৪০০ টাকা

ইতিকথা, মালয়েশিয়া টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তন হয়। তাই টাকা লেনদেন করার আগে ভালো ভাবে টাকার রেট যাচাই করে নিবেন। আমরা প্রতিদিনই আপনার জন্য লেটেস্ট টাকার আপডেট তুলে ধরি তাই ভবিষ্যতে টাকার রেট যাচাই করতে আমাদের ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখুন অথবা আপনাদের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে রাখুন।

মালয়েশিয়ার জাতীয় মুদ্রার নাম কি?

মালয়েশিয়ার জাতীয় মুদ্রার নাম রিংগিত।

মালয়েশিয়ার মুদ্রা বিনিময়ের জন্য কোন ব্যাংক ভালো?

যারা ঘণঘণ মালয়েশিয়া ভ্রমণ করেন কিংবা প্রবাসি শিক্ষার্থী যারা রয়েছেন সবার জন্য মালয়েশিয়ার মুদ্রা বিনিমইয় এর জন্য HLB ফরেন কারেন্সি অ্যাকাউন্ট ভালো হবে।

মালয়েশিয়া যাওয়ার আগে টাকা পরিবর্তন করা উচিত?

মালয়েশিয়ায় আসার আগে টাকা পরিবর্তন না করাই উত্তম। আগে মালয়েশিয়া আসুন তারপর টাকা পরিবর্তন করুন। নগদের মাধ্যমে আপনারা মালয়েশিয়া থেকে টাকা আনতে পারেন। এতে কোন চার্জ নেই।

Leave a Reply