ওমান টাকার রেট – আজকের ওমান টাকার রেট

ওমান টাকার রেট

জীবিকার তাগিদে যে সমস্ত দেশে কর্মসংস্থানের খোঁজে বাংলাদেশী নাগরিকেরা পাড়ি জমান তার মধ্যে ওমান অন্যতম। বাংলাদেশের অর্থনীতিতে ওমানের অবদান অনেক। অন্যান্য দেশের তুলনায় ওমানে যেতে খুব কম খরচ হয়। ওমানে বসবাসরত প্রবাসী ভাইয়েরা বিভিন্ন সময় জানতে চান ওমান টাকার রেট সম্পর্কে। আজকের আর্টিকেলটিতে আমরা আপনাদেরকে ওমানের আজকের টাকার রেট এর সঠিক তথ্য তুলে ধরবো। তো যারা জানেন না ওমান টাকার রেট বাংলাদেশ কতো তাদের জন্য এই আর্টিকেলটি অনেক উপকারে আসবে।

ওমান টাকার রেট বাংলাদেশ

ওমান থেকে টাকা পাঠানোর আগে অবশ্যই আপনাদেরকে ওমান টাকার রেট বাংলাদেশ কত তা জেনে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। কারণ আপনি যদি টাকার রেট না জেনে লেনদেন করেন সেক্ষেত্রে আপনার লোকসান হওয়ার সম্ভাবনা থাকে। একটি দেশের টাকার মান নির্ভর করে সে দেশের অর্থনৈতিক অবস্থার উপর। তাছাড়া ডলারের রেট বেড়ে যাওয়া কমার সাথেও টাকার মান নির্ভর করে। যদিও ওমানের টাকার মান বিগত বেশ কিছু বছর ধরে স্থিতিশীল রয়েছে। খুব বেশি একটা বাড়ছে না আবার কমছেও না। আজকে বাংলাদেশ ওমান টাকার রেট ২৮৫ টাকা ১৯ পয়সা। অর্থাৎ বর্তমানে ওমানের এক টাকা বাংলাদেশে ২৮৫.১৯ টাকা।

ওমান ১ রিয়াল কত টাকা

যে সমস্ত দেশের টাকার মান বেশি তার মধ্যে ওমান অন্যতম। বর্তমানে অর্থনৈতিক দিক দিয়ে ওমান অত্যন্ত শক্তিশালী একটি দেশ। কর্মসংস্থানে খোঁজে যেসব বাংলাদেশী প্রতিবছর বিভিন্ন দেশে পাড়ি জমান তার মধ্যে ওমান অন্যতম। যার মধ্যে টাকার মান বেশি হওয়ায় অনেকের পছন্দের তালিকায় ওমান থাকেন। প্রতি বছরই বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ শ্রমিক ওমানে কাজ করতে যায়। প্রবাসীরা কাজ শেষে সেই টাকা পরিবার-পরিজনদের কাছে বাংলাদেশে পাঠিয়ে দেয়। তাইতো টাকা পাঠানোর আগে ওমান ১ রিয়াল কত টাকা তা জানা তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ওমানে বসবাসরত প্রবাসীরা বিভিন্ন সময় ওমান ১ রিয়াল = কত টাকা জানতে চান। ওমান ১ রিয়াল = ২৮৫ টাকা ১৯ পয়সা।

ওমানের টাকার মান ২০২৪

যেকোনো সময় প্রবাস থেকে বাংলাদেশে টাকা পাঠানোর সময় সেই দেশের টাকার মান জেনে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়। কারণ আপনি যেদিন টাকার মান বেশি থাকবে সেদিন যদি লেনদেন করেন তাহলে আপনি তুলনামূলক বেশি টাকা পাবেন। যদি আপনি এমন কোনদিন লেনদেন করেন যেদিন টাকার মান কোন কারণে কম রয়েছে তাহলে আপনি অপেক্ষাকৃত কম টাকা পাবেন। ফলে আপনার লোকসান হতে পারে। ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা এই প্রশ্ন অনেকের মনে ঘুরপাক খায়। তাই নিচে আপনাদের জন্য বক্স আকারে ওমানের টাকার মান তুলে ধরা হলোঃ

ওমানি রিয়ালটু বাংলাদেশি টাকা
1 ওমানি রিয়াল285.19 টাকা
100 ওমানি রিয়াল28,519.02 টাকা
500 ওমানি রিয়াল1,42,595.10 টাকা
1000 ওমানি রিয়াল2,85,190 টাকা
1500 ওমানি রিয়াল4,27,785 টাকা
2000 ওমানি রিয়াল5,70,380 টাকা

ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা

বিশ্বের যে সমস্ত দেশে বাংলাদেশের নাগরিকরা কর্মসংস্থানের খোঁজে গিয়ে থাকেন তার মধ্যে ওমান অন্যতম। এর অন্যতম বড় কারণ ওমানের টাকার মান। ওমানের অর্থনৈতিক অবস্থা চাঙ্গা থাকায় টাকার মানুষ বরাবরই বেশি হয়ে থাকে। বিশ্বের যে সমস্ত দেশের টাকার মান বেশি হয়ে থাকে তার মধ্যে ওমান অন্যতম। যারা ওমানের ১ টাকা বাংলাদেশে কত টাকা জানেন না তাদের জন্য এই পোস্টটি অনেক উপকারে আসবে। ওমানের ১ টাকা বাংলাদেশের ২৮৫ টাকা ১৯ পয়সা। অর্থাৎ এই মুহূর্তে আপনি যদি ওমান থেকে বাংলাদেশে টাকা পাঠান তাহলে প্রতি এক টাকার বিনিময়ে ২৮৫.১৯ টাকা পাবেন।

ওমানের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশী প্রবাসীদের ওমানের বেতন স্কেল শুরু হয় মূলত ১০০ টাকা থেকে। আপনি হয়তো ভাবতে পারেন মাত্র ১০০ টাকা! এ দিয়ে কি হবে? কিন্তু আপনি জেনে অবাক হবেন যে ওমানের টাকার মান এতটাই বেশি ওমানের ১০০ টাকা বাংলাদেশের প্রায়.২৮, ৫২০ টাকা। ওমানের এই টাকার মান এত বেশি হওয়ার মূলত কারণ তাদের রাজনৈতিক স্থিতিশীলতা, অর্থনৈতিক স্থিতিশীলতা, আন্তর্জাতিক সম্পর্ক, উন্নত ব্যবসা কাঠামো ইত্যাদি। আপনার যদি বাংলাদেশ থেকে বাইরে যাওয়ার ইচ্ছা থাকে কিন্তু আপনার কাছে খুব বেশি অর্থ না থাকি যাওয়ার জন্য তাহলে আপনি ওমানে যেতে পারেন। অন্য দেশের তুলনায় তুলনামূলক কম খরচ হয় ওমান যেতে।

ওমানের ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশের মুদ্রাকে যেমন বলা হয় টাকা। ঠিক তেমনভাবে ওমারেনের মুদ্রাকে বলা হয় ওমানের রিয়াল। সারা বিশ্বে ওমানি রিয়ালের ব্যাপক চাহিদা রয়েছে। এর কারণ অত্যাধিক টাকার মান। বিগত বেশ কিছু বছর ধরেই ওমানের টাকার মান ঊর্ধ্বগতির দিকে রয়েছে। বাংলাদেশ থেকে যারা ওমানের যান দীর্ঘ বেশ কিছু বছর ধরে সেখানে রয়েছেন তাদের বিরাট একটা অংশ মাসে ৫০০ ওমানি রিয়াল আয় করে থাকে। তাই ওমানের ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা তাদের জন্য জানা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। যারা জানেন না ওমানের ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা তাদের জন্য বলছি ওমানের ৫০০ টাকা = ১,৪২,৫৯৫ টাকা।

ওমান রিয়াল টু বাংলাদেশী টাকা

বাংলাদেশের অর্থনীতিতে ওমানের ভূমিকা অনেক। আপনারা জানেন আমাদের দেশ অনেকাংশেই দাঁড়িয়ে আছে প্রবাসীদের পাঠানো অর্থের উপর। ওমান প্রতিবছর বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ শ্রমিক তাদের দেশে নিয়ে যায়। যার ফলে বিরাট একটা বেকার অংশের কর্মসংস্থানের সৃষ্টি হয়। তাদের পাঠানো রেমিটেন্স দেশের অনেক উপকারে আসে। তাছাড়া বিষয় অন্যান্য দেশের তুলনায় ওমানে যাওয়ার খরচ খুব কম। খরচ কম হলেও সেই তুলনায় ওমানের টাকার মান অনেক বেশি। আপনাদের সুবিধার্থে কিছু ওমান রিয়েল টু বাংলাদেশী টাকা কনভার্ট করে দেয়া হলোঃ

  • ১ ওমানি রিয়াল = ২৮৫ টাকা
  • ১০০ ওমানি রিয়াল = ২৮,৫১৯ টাকা
  • ৫০০ ওমানি রিয়াল = ১,৪২,৫৯৫ টাকা
  • ১০০০ ওমানি রিয়াল = ২,৮৫,১৯০ টাকা

ইতিকথা, আপনাদের সুবিধার কথা মাথায় রেখে আমরা ওমান টাকার রেট আপনাদের কাছে তুলে ধরলাম। চেষ্টা করেছি এ সংক্রান্ত যাবতীয় সব তথ্য আপনাদেরকে দেওয়ার জন্য। আপনারা জানেন কোন দেশের টাকার মান স্থিতিশীল নয়। তাই লেনদেন করার আগে প্রতিদিনই আপনাদের একবার হলেও টাকার মান যাচাই করে নেয়া উচিত। টাকা পাঠানোর আগে অবশ্যই আমাদের ওয়েবসাইটটিতে আপনারা ভিজিট করে একবার হলেও টাকার মান চেক করে নিবেন। আমরা আপনাদের জন্য প্রতিদিন বিভিন্ন দেশের টাকার মান এর আপডেট তথ্য জানিয়ে থাকি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট টি বুকমার্ক করে রাখতে পারেন অথবা সোশ্যাল মিডিয়া শেয়ার করেও রাখতে পারেন। কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর যা না জানলেই নয়ঃ

ওমানের টাকার নাম কি? ওমানের মুদ্রার নাম কি?

ওমানের টাকার নাম ওমানি রিয়াল। বাংলাদেশী মুদ্রার নাম যেমন টাকা ঠিক ওমানের মুদ্রা ওমানি রিয়াল নামে পরিচিত।

বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার?

বাংলাদেশ থেকে ওমান ৩৫২৮ কিলোমিটার।

Leave a Reply