চলতি বছরের সিঙ্গাপুরে কাজের চাহিদা -২০২৩ সাল

সিঙ্গাপুরে কাজের চাহিদা

সিঙ্গাপুর আয়তনে অনেক ছোট যে কারণে সে দেশের জনসংখ্যা অনেক কম। তাই সিঙ্গাপুরে কি মাসে বিভিন্ন কোম্পানির জন্য শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে থাকে। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত কাজের আশায় অনেক লোক সিঙ্গাপুরে পারি জমাচ্ছে।বিশ্বের অন্যান্য সকল দেশের তুলনায় সিঙ্গাপুরে কাজের চাহিদা অনেক বেশি এবং শ্রমিকের বেতনও অনেক বেশি হয়ে থাকে কাজের ভিত্তিতে।এক্ষেত্রে সিঙ্গাপুরে যেতে হলে শুধু ভিসা হলেই হয় না বিভিন্ন নিয়ম-কানুন মেনে এবং কাজের দক্ষতা যাচাই করে সিঙ্গাপুরের কোম্পানিগুলো লোক নিয়োগ করে থাকে।কোন কাজের উপর দক্ষতা অর্জন করবেন এবং সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি তা নিচে উল্লেখ করা হলো :

সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

সিঙ্গাপুরে এখন বিভিন্ন ধরনের কাজের চাহিদা রয়েছে তবে বর্তমান সময়ে এমন কিছু কাজ রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি বেশি বেতন পাবেন। কিন্তু এই সকল কাজের জন্য আপনাকে অবশ্যই দক্ষ হতে হবে এবং নিখুঁতভাবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি তার একটি তালিকা তুলে ধরলাম আপনাদের জন্য। আশা রাখি আপনি আপনার পছন্দের কাজ বেছে নিতে পারবেন।

যেসব কাজের চাহিদা সিঙ্গাপুরে অনেক বেশি তার মধ্যে ওয়েল্ডিং, পাইপ ফিটিং, টাইলস লাগানো, গ্লাস ফিটিং, কনস্ট্রাকশন, এয়ারকন, ইলেকট্রিশিয়ান, ড্রাইভিং ও মার্কেটিং ম্যানেজার সাধারণত এই কাজগুলোর জন্যই সিঙ্গাপুরে প্রচুর পরিমাণ শ্রমিক নিয়োগ দেওয়া হয়। সবচেয়ে বেশি পরিমাণে বেতন আপনি এই কাজগুলোর মাধ্যমে উপার্জন করতে পারবেন।

আপনাকে সিঙ্গাপুর যেতে হলে স্কেল করতে হবে অন্যথায় বিনা স্কেলে আপনি সিঙ্গাপুর যেতে পারবেন কিন্তু দুই বছরের বেশি থাকতে পারবেন না। দুই বছরের বেশি থাকতে চাইলে আপনাকে সিঙ্গাপুর থেকে স্কেল করে নিতে হবে। তারপর আপনি ভালো কোম্পানিতে জব নিতে পারবেন। এক্ষেত্রে আপনি এজেন্টের মাধ্যমে সহায়তা নিতে পারেন।তাই আপনি যদি সিঙ্গাপুর যেতে চান এবং স্কেল করতে চান তাহলে আপনার জানা উচিত সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি।

তাহলে স্কুল করে আপনি সিঙ্গাপুরে সে অনুযায়ী বেশি বেতনের কাজ করতে পারবেন। বরাবরই সিঙ্গাপুরে শিক্ষিত লোকের দাম একটু বেশি হয়ে থাকে বর্তমানেও এর ব্যতিক্রম না। তাই আপনি যদি র্টিফিকেটধারী শিক্ষিত লোক হয়ে থাকেন এবং যোগ্যতা দেখাতে পারেন তাহলে আপনি আরো বেশি বেতনের কাজ করতে পারবেন।

তাছাড়াও সেখানে প্রতি রবিবার কাজের পাশাপাশি অনলাইন ক্লাসের মাধ্যমে বা প্র্যাকটিক্যাল কিছু কাজের মাধ্যমে আপনি আপনার দক্ষতা বাড়াতে পারেন। আপনি যদি পড়াশোনায় ভালো হন আপনি বিভিন্ন কাজের মাধ্যমে বা ডিপ্লোমার উপর পরীক্ষা দিয়ে আপনি আপনার কাজের দক্ষতা যাচাই করতে পারবেন। আপনি যদি পরীক্ষায় উত্তীর্ণ হন বা যাচাইকৃত সার্টিফিকেট কোম্পানিতে জমা দেওয়ার মাধ্যমে আপনি পদোন্নতি অর্জন করতে পারবেন।

কাজের দিক দিয়ে সিঙ্গাপুর অন্যান্য দেশের তুলনায় অনেকে গিয়ে সে কারণে পৃথিবীর বেশিরভাগ দেশ সিঙ্গাপুরের মাধ্যমে কাজের কন্টাক দিয়ে থাকে। তার জন্যই বাংলাদেশ সহ এশিয়ার বিভিন্ন দেশ থেকে সিঙ্গাপুরে লোক ও প্রচুর পরিমাণে শ্রমিক নিয়োগ করে থাকে।

তাই সিঙ্গাপুর যেতে হলে আপনাকে অবশ্যই উপরে দেওয়া কাজের চাহিদা অনুযায়ী কাজ শিখতে হবে।
এতে করে খুব সহজেই সিঙ্গাপুর গিয়ে আপনি ভালো কোম্পানিতে কাজ পাবেন এবং নিজেকে ডেভেলপমেন্ট করার মাধ্যমে আপনি কোম্পানিকে আপনার সম্পর্কে জানাতে পারবেন।এগুলো ছাড়াও সিঙ্গাপুরে আরো অনেক কাজ রয়েছে যেমন সিকিউরিটি গার্ড, অফিস ক্লিনার, সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ করা, টিভি লাগানো, রাস্তা পরিষ্কার করা ও ফ্যাক্টরির কাজ।

এসব কাজে সিঙ্গাপুর অনেক মজুরি দিয়ে থাকে। তাই কখন কোন কাজের চাহিদা বেশি তা জেনে সিঙ্গাপুর যাবেন। আশা করি আমাদের তথ্যগুলো আপনাকে সিঙ্গাপুরে কাজের চাহিদা সম্পর্কে জানতে সাহায্য করবে। রোমানিয়া ভিসা নিয়ে বিস্তারিত আমাদের ভিসা টপিক অংশে দেয়া আছে।