বাংলাদেশে আজকের সিঙ্গাপুর টাকার রেট

সিঙ্গাপুর টাকার রেট

সিঙ্গাপুর টাকার রেট এবং আজকের সিঙ্গাপুর থেকে অগ্রণী ব্যাংক রেট সম্পর্কে বিস্তারিত সব তথ্য আজকের এই আর্টিকেলটিতে আপনারা জানতে পারবেন। প্রতিদিনই দৈনন্দিন নানা কাজে আমাদের সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা , সিঙ্গাপুর ডলার রেট সম্পর্কে জানতে হয়।সঠিক টাকার মান জানা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনারা যদি এই পুরো আর্টিকেলটি পড়েন তাহলে আমি আপনাদেরকে কথা দিচ্ছি আপনারা এই সংক্রান্ত যত তথ্য আছে এই পোষ্টের মাধ্যমে পেয়ে যাবেন।

অনেকেই প্রবাসী যে ভাইয়েরা সিঙ্গাপুরে থেকে থাকেন তারা টাকা পাঠানোর আগে সিঙ্গাপুরের ডলার রেট সম্পর্কে তথ্য অনুসন্ধান করে থাকেন। ব্যাপারটা খুবই স্বাভাবিক। যেই দিন ডলারের রেট বেশি থাকবে সেই দেশের সেদিন যদি আপনি টাকা ট্রান্সফার করেন তাহলে আপনি বাংলাদেশী টাকায় বেশি অর্থ পাবেন। সিঙ্গাপুরের ডলার বাংলাদেশি টাকায় প্রতিদিন কত এক্সচেঞ্জ রেট অফার করছে সেই সংক্রান্ত বিস্তারিত সব আপডেট তথ্য আপনারা আমাদের এই পোস্টটিতে পেয়ে যাবেন।সিঙ্গাপুরের প্রবাসী ভাইদের সুবিধার্থে আমরা এখানে ১ থেকে ১০০০ ডলার পর্যন্ত এক্সচেঞ্জ রেট তুলে ধরলাম।আশা করছি আর্টিকেলটি থেকে আপনারা অনেক উপকৃত হবেন।

সিঙ্গাপুর টাকার রেট

আজকে বাংলাদেশে সিঙ্গাপুর ১ টাকার রেট ৮২.২১ টাকা । সিঙ্গাপুর টাকার রেট প্রতিদিন যেকোনো সময় যেকোনো মুহূর্তে পরিবর্তন হতে পারে। আপনারা আমাদের ওয়েবসাইটটি বুক মার্ক করে রাখতে পারেন অথবা প্রতিদিন স্থানীয় মুদ্রা বিনিময়ে কেন্দ্রে খোঁজ নিতে পারেন প্রতিদিন সিঙ্গাপুরের টাকার সঠিক রেট জানতে। কোন দেশের টাকার মানি কখনো একরকম থাকে না। নানান কারনে টাকার মান উঠানামা করে। সিঙ্গাপুরের টাকার রেটও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশী সিঙ্গাপুর টাকার রেট প্রতিদিনই অল্প কিছু পরিমাণে হলেও পরিবর্তন হয়ে থাকে।

আপনি যদি সিঙ্গাপুর থেকে বাংলাদেশে বা বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের ডলার লেনদেন করতে চান তাহলে আপনাকে উপরে উল্লেখিত পরিমাণ ডলার রেটে লেনদেন করতে হবে। এই ডলার রেট পরিবর্তনশীল। যদিও এখানে খুব বেশি একটা পরিবর্তনের সঙ্কা নেই। তবুও আপনারা যেদিন ডলার রেট বেশি থাকবে সেদিন টাকা লেনদেন করুন। এতে করে আপনারা টাকা এক্সচেঞ্জ করে আরও বেশি লাভবান হবেন। আপনারা যদি বাংলাদেশের সিঙ্গাপুরের ডলার লেনদেন করতে চান তাহলে অবশ্যই সরকারি ব্যাংক অথবা সরকারি কোনো প্রতিষ্ঠান থেকে টাকা লেনদেন করুন।

সিঙ্গাপুর ডলার টু বাংলাদেশি টাকা

সিঙ্গাপুর ডলারবাংলাদেশি টাকা
১ ডলার৮১.২১ টাকা
১০ ডলার৮১৬ টাকা
১০০ ডলার৮১২১ টাকা
১০০০ ডলার৮১২১২ টাকা

সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

বিশ্বের অন্যতম ধনী দেশগুলোর মধ্যে সিঙ্গাপুর একটি। তাইতো এখানকার ডলারের রেট ও প্রচুর বেশি হয়ে থাকে। তাইতো বাংলাদেশ থেকে প্রতিবছরই বিপুল পরিমাণ মানুষ সিঙ্গাপুরে পাড়ি জমিয়ে থাকে নিজের ভাগ্য পরিবর্তনের জন্য। অর্থনৈতিকভাবে শক্তিশালী হওয়ায় সিঙ্গাপুরের ডলারের চাহিদা সারা বিশ্বেই রয়েছে। সিঙ্গাপুরের প্রতি ডলারে বাংলাদেশে অনেক বেশি পরিমাণ টাকা পাওয়া যায়। আপনি চাইলে সিঙ্গাপুর স্কিল করে সিঙ্গাপুর পাড়ি জমাতে পারেন টাকা ইনকাম করার জন্য সিঙ্গাপুর স্কেল কি এই সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে আপনাদের সামনে তুলে ধরব।

বিগত বেশ কিছু বছর ধরে সিঙ্গাপুর ব্যাপক উন্নতি করেছে। বর্তমানে সিঙ্গাপুর অর্থনৈতিকভাবে খুবই স্বাবলম্বী একটা দেশ। বসবাস করার জন্য সিঙ্গাপুরে খরচ ও তাই তুলনামূলক বেশি। বসবাসের খরচ যেমন বেশি তেমনভাবে ইনকামও প্রচুর হয়। তাছাড়া টাকার মান ঊর্ধ্বমুখী হওয়ায় কম সময় ভালো ইনকাম করা যায়। আপনার বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের ডলার কিনতে পারবেন শুধুমাত্র ব্যাংক থেকে। তবে কিছু সংখ্যক এজেন্টও ডলার দিয়ে থাকে। তবে আমার পরামর্শ থাকবে আপনারা ব্যাংক থেকেই ডলার সংগ্রহ করবেন। বলে রাখা ভালো যে সিঙ্গাপুর থেকে বাংলাদেশের টাকা পাওয়া খুবই কঠিন।

ব্যাংকের মাধ্যমে আপনারা কেবল সিঙ্গাপুরে টাকা লেনদেন করতে পারবেন। তবে সিঙ্গাপুর ডলার রেট এখন বাংলাদেশে খুবই উর্ধ্বমুখী। বর্তমানে সিঙ্গাপুরের অর্থনৈতিক অবস্থা এমন পর্যায়ে পৌঁছে গেছে এই ডলার রেট কমার খুব বেশি একটা সম্ভাবনা নেই। তাইতো বাংলা টাকায় সিঙ্গাপুরের ডলারের রেট খুব বেশি। ধারণা করা হচ্ছে খুব শীঘ্রই আমেরিকান ডলারের সমপরিমাণ পর্যায়ে পৌঁছে যাবে সিঙ্গাপুরের ডলার রেট।

তাই আপনার উচিত প্রতিদিন লক্ষ্য রাখা সিঙ্গাপুরের টাকার মান কবে বেশি থাকে কবে কম থাকে। অবশ্যই আপনাকে টাকা পাঠানোর আগে এই ব্যাপারটা লক্ষ্য করা উচিত। কেননা ধরুন যদি আপনি শনিবারে টাকা পাঠান তাহলে হয়তো সেদিন টাকার রেট থাকবে ৮২ টাকা। কিন্তু আপনি যদি দুইদিন পরে সেই টাকাটা পাঠান সেদিন যদি টাকার রেট থাকে ৮৩ টাকা তাহলে আপনি প্রতি ডলারের জন্য ১ টাকা করে বেশি পাচ্ছেন।

কাতার রিয়াল রেটকুয়েতের টাকার রেট

স্বাভাবিকভাবে আপনার কাছে ১ টাকা খুব কমই মনে হতে পারে। কিন্তু একবার ভেবে দেখুন ১ ডলারের জন্য যদি আপনি এক টাকা বেশি পান তাহলে আপনি ১০০০ ডলারের জন্য ১০০০ টাকা বেশি পাবেন।তাই প্রতিদিনই সিঙ্গাপুরের ডলার রেট আপডেট তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটিতে ভিজিট করুন।আপনারা চাইলে এই পেজটি বুক মার্ক করে রাখতে পারেন অথবা চাইলে আপনাদের সোশ্যাল মিডিয়ায় আমাদের এই পেজটি শেয়ার করে রাখতে পারেন। আপনাদের সুবিধার্থে আমরা প্রতিদিনই টাকার মূল্য আপডেট করে থাকি। আপনি যদি বাংলাদেশ থেকে সিঙ্গাপুর ডলার কিনতে চান তাহলে আপনাদেরকে এই রেট থেকে কম অথবা বেশি পরিমাণ অর্থ দিয়ে কিনতে হবে। কারণ এক্ষেত্রে কেনার সময় আপনাকে ভ্যাট ট্যাক্স সহ কিছু অংশ পরিমাণ লভ্যাংশ রেখে ডলার ক্রয় করতে হবে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক ডলার লেনদেন নিষিদ্ধ করা হয়েছে। তবে এজেন্টের মাধ্যমে বিপুল পরিমাণ মানুষ ডলার লেনদেন করে থাকে।

প্রিয় ভাইয়েরা আপনাদের সুবিধার কথা মাথায় রেখে সিঙ্গাপুরের ডলার রেট সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর আপনাদের সামনে তুলে ধরলাম। প্রবাসী যারা রয়েছেন অথবা যারা ডলার লেনদেন করতে চান বিশেষ করে সিঙ্গাপুরের তাদের জন্য এই প্রশ্নের উত্তর গুলো জানা খুবই গুরুত্বপূর্ণ।

সিঙ্গাপুর এর টাকার নাম কি?

সিঙ্গাপুরের টাকার নাম সিঙ্গাপুরী ডলার। (SGD)

সিঙ্গাপুরে ১ ডলার কত টাকা?

সিঙ্গাপুরের ১ ডলার বাংলাদেশের ৮১.২১ টাকা।

সিঙ্গাপুরের ১০০ ডলার বাংলাদেশের কত টাকা?

সিঙ্গাপুরের ১০০ ডলার বাংলাদেশের ৮১২১ টাকা

ইতিকথাঃ সিঙ্গাপুর টাকার রেট প্রতিদিনই উঠানামা করছে । খুব বেশি একটা পরিবর্তন হচ্ছে না। বলা যায় বিগত বেশ কিছু বছর ধরে সিঙ্গাপুরের ডলারের স্থিতিশীল রয়েছে। আপনার যদি সিঙ্গাপুর থেকে ডলার লেনদেন করতে চান তাহলে অবশ্যই আমাদের পোস্টটি থেকে অথবা মুদ্রা বিনিময় কেন্দ্র থেকে ডলার রেট সম্পর্কে বিস্তারিত ধারণা নিয়ে তারপর টাকা লেনদেন করবেন। আপনাদের সুবিধার্থে আমরাই পোস্টটিতে প্রতিদিন ডলার রেট আপডেট করে থাকি।

Leave a Reply