সৌদি রিয়াল রেট বাংলাদেশ আজকের রেট

সৌদি রিয়াল রেট

প্রতি বছর বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ মানুষ সৌদি আরবে পাড়ি জমায়। কেউ পাড়ি জমায় কর্মসংস্থানের খোঁজে কেউ বা পাড়ি জমায় হজ্ব পালনের উদ্দেশ্যে। তাইতো সৌদি রিয়াল রেট বাংলাদেশ এ কতো তা জানা সবার জন্য গুরুত্বপূর্ণ। প্রতিদিন অনেক মানুষ অনলাইনে সৌদি রিয়াল রেট জানতে চায়। এই আর্টিকেলটিতে আজকে আমরা আপনাদেরকে আজকের সৌদি রিয়াল রেট বাংলাদেশ এ কতো এ সম্পর্কে সঠিক তথ্য তুলে ধরবো। আপনারা জানেন আপনাদের সুবিধার্থে আমরা বিভিন্ন দেশের টাকার মান আপনাদের সামনে তুলে ধরি। আপনাদের সঠিক তথ্য প্রদান করাতেই আমাদের সার্থকতা।

প্রতিদিনই অনেক মানুষ নানান কাকে সৌদি আরবে পাড়ি জমান। সৌদিতে যেতে হলে বিশেষ করে বাংলাদেশ থেকে হজ্ব এর জন্য সৌদি যেতে হলে আপনাকে সেখানে সৌদি রিয়াল ব্যবহার করতে হবে। তাছাড়া বাংলাদেশ থেকেই আপনাকে বাংলা টাকা সৌদি রিয়ালে কনভার্ট করে নিয়ে যেতে হবে। কারণ সৌদিতে যেকোন কাজে অর্থ ব্যবহারের প্রয়োজন হলে আপনাকে সৌদি রিয়াল ব্যবহার করতে হবে। তাছাড়া প্রবাসী ভাইয়েরা যারা সৌদি থেকে দেশে টাকা পাঠাতে চান তাদের জন্যও সৌদি রিয়াল রেট জানা খুবই গুরুত্বপূর্ণ।

সৌদির ১ রিয়াল বাংলাদেশে কতো টাকা, সৌদির ১০০ রিয়াল বাংলাদেশে কতো টাকা এই বিষয়ে মানুষ প্রতিনিয়ত জানতা চায়। এই আর্টিকেলটি আপনারা সম্পূর্ণ পড়লে আজকের সৌদি রিয়াল রেট সম্পর্কে নির্ভুল তথ্য জানতে পারবেন। তাহলে চলুন সৌদির রিয়াল রেট সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ

আপনি সৌদি যে কাজেই যাননা কেনো অথবা আপনি সৌদি থেকে দেশে টাকা পাঠান আপনাকে সৌদি রিয়াল রেট বাংলাদেশ নির্ভুল ভাবে জানতে হবে। বর্তমানে সৌদির ১ রিয়াল বাংলাদেশে ২৯ টাকা ৫২ পয়সা। ডলারের রেটের উপর ভিত্তি করে সৌদির রিয়াল রেট উঠানামা করে। অর্থাৎ আজকে যদি আপনারা সৌদি থেকে বাংলাদেশে টাকা পাঠান তাহলে ১ রিয়ালের বিনিময়ে আপনারা ২৯ টাকা ৫২ পয়সা পাবেন। ঠিক একই ভাবে ১ সোদি রিয়াল কিনার জন্য আপনাদের বাংলাদেশে খরচ করতে হবে ২৯ টাকা ৫২ পয়সা। যারা সৌদির ১ রিয়াল = কত টাকা জানতে চান তাদের বলছি সৌদির ১ রিয়াল = ২৯ টাকা ৫২ পয়সা।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

প্রিয় ভাই ও বোনেরা আপনারা অনেকেই সামাণ্য কিছু বাড়তি অর্থের জন্য ব্যাংকে টাকা লেনদেন না করে হুন্ডির মাধ্যমে লেনদেন করেন। যা একদমই উচিৎ নয়। নিজের অজান্তেই আপনারা দেশের অনেক ক্ষতি করছেন। বাংলাদেশ সরকার হুন্ডির মাধ্যমে টাকা বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ করেছেন। যদি প্রশাসন জানতে পারে আপনাকে কঠিন শাস্তির মুখে পড়তে হবে। তাই হুন্ডির মাধ্যমে টাকা লেনদেন না করে ব্যাংকেই টাকা লেনদেন করুন। দেশের উন্নয়নে অবদান রাখুন। সৌদি থেকে টাকা পাঠানোর জন্য অনেকেই সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি সম্পর্কে জানতে চান। আশা করি আপনারাও বাংকের মাধ্যমেই লেনদেন করবেন।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশ

যারা ভাবেন সৌদি রিয়াল রেট বাংলাদেশ বিকাশের মাধ্যমে লেনদেন করলে কম বা বেশি পাবেন তাদের বলছি আপনি বিকাশ, নগদ , উপায় যেই মাধ্যমেই টাকা লেনদেন করেন না কেনো আপনারা বিনিময় হার এর সমান অর্থই পাবেন। তাই টাকা লেনদের করতে বিকাশ ব্যবহার করুন বা নগদ একই অর্থ পাবেন। তবে টাকা উঠানোর সময় নগদ,বিকাশের চার্জ আলাদা হয়ে থাকে। তাই যেখানে চার্জ কম কাটবে তা ব্যবহার করুন।

সৌদি ১ রিয়াল কত টাকা

সৌদির টাকার মান প্রতিদিন উঠানামা করে। ডলারের রেটের প্রভাব সৌদি রিয়াল রেটেও পড়ে। তাই প্রতিদিন আপডেট রিয়াল রেট জানা আপনার জন্য গুরুত্বপূর্ণ। আপনি যদি সৌদি ১ রিয়াল কত টাকা জেনে যান তাহলে আপনি যেকোন পরিমাণ রিয়াল রেট খুব সহজেই হিসেব করতে পারবেন। সৌদি ১ রিয়াল ২৯ টাকা ৫২ পয়সা। এখন যদি আপনি ১০০ রিয়াল কত টাকা জানতে চান ১০০ কে ২৯.৫২ দিয়ে গুণ দিলেই বের করতে পারবেন। এভাবে আপনি ১০০০ রিয়াল কত টাকা , ৫০০ রিয়াল কত টাকা খুব সহজেই বের করতে পারবেন। তারপরও নিচে আপনাদের সুবিধার্থে সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ এ তুলে ধরা হলো।

সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ

সৌদি রিয়ালটু টাকা
১ রিয়াল২৯.৫২ টাকা
১০০ রিয়াল২৯৫২ টাকা
৫০০ রিয়াল১৪,৭৬০ টাকা
১০০০ রিয়াল২৯,৫২০ টাকা

সৌদি ১ রিয়াল বাংলাদেশের কত টাকা

সৌদির ১ রিয়াল বাংলাদেশের কত টাকা অনেকেই জানতে চান প্রতিদিন। আপনাদের সুবিধার্থে আবারো বলছি সৌদির ১ রিয়াল বাংলাদেশে ২৯ টাকা ৫২ পয়সা। ডলারের মান, অর্থনৈতিক অবস্থা সহ বিভিন্ন কারণে রিয়াল রেট উঠা নামা করে। কোন দেশের মুদ্রাই স্থিতিশীল নয়। তবে প্রতিদিন খুব বেশি একটা রিয়াল রেটের পরিবর্তন হয় না। ১/২ পয়সা করে উঠা নামা করে থাকে স্বাভাবিক ভাবে।

কাতার রিয়াল রেট বাংলাদেশসিঙ্গাপুর টাকার রেট
কুয়েতের ১ দিনার বাংলাদেশে কত টাকা
আরোও অনান্য দেশের বিস্তারিত টাকার রেট জানতে উপরে ভিজিট করুন।

অনেক সৌদি প্রবাসী ভাই আছেন তারা দেশে টাকা পাঠান। তাদের জন্য প্রতিদিনের সৌদি রিয়াল রেট জানা খুবই গুরুত্বপূর্ণ। কারন যেইদিন রিয়াল রেট বিনিময় হার বেশি থাকবে সেইদিন যদি আপনি টাকা পাঠিয়ে থাকেন তাহলে বাড়তি লাভবান হবে। স্বাভাবিক ভাবে ২/৪ পয়সার পার্থক্য খালি চোখে বুঝতে পারবেন না। তবে একসাথে অনেক মুদ্রা লেনদেন করলে আপনারা এর পার্থক্য বুঝতে পারবেন।

ইতিকথা, প্রতিদিন প্রচুর মানুষ বাংলা টাকাকে সৌদি রিয়ালে পরিবর্তন করে থাকেন। অনেকে হজ্ব পালনের জন্য সৌদি যান তারা দেশ থেকে বাংলা টাকার বিনিময়ে সৌদি রিয়াল ক্রয় করে থাকেন। মূলত লিগ্যাল ভাবে আপনাকে সৌদি রিয়াল লেনদেন করতে হলে ব্যাংকের মাধ্যমেই করতে হবে। তবে অনেকেই সামণ্যকিছু বাড়তি লাভের জন্য হুন্ডি ব্যবহার করে থাকেন যা দেশের জন্য ক্ষতিকর এবং বাংলাদেশ সরকার হুন্ডিকে সম্পূর্ণ ভাবে বেআইনী ঘোষণা করেছেন। তাই ডলার রিয়াল যাই হোক না কেনো ব্যাংকের মাধ্যমে লেনদেন করুন। কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তরঃ

সৌদি আরবের টাকা কে কী বলে?

সৌদি আরবের টাকাকে সৌদি রিয়াল বলা হয়।

সৌদি আরবের মুদ্রার নাম কি?

সৌদি আরবের মুদ্রার নাম হলো, সৌদি রিয়াল।

১ রিয়াল কত টাকা ২০২৩?

১ রিয়াল ২৯ টাকা ৫২ পয়সা।

সৌদি আরব 2000 রিয়াল বাংলাদেশের কত টাকা?

সৌদি আরবের 2000 রিয়াল 59,040 টাকা।

Leave a Reply